দেশবাংলা

ঢাকার আকাশে মেঘ, সমুদ্রে তিন নম্বর সংকেত

আজ দুপুরের পরই নামতে পারে স্বস্তির বৃষ্টি। আবহাওয়া অফিস বলছে, দুপুরের পর বৃষ্টি হয়ে আবার সন্ধ্যা কিংবা রাতেও বৃষ্টি হতে পারে। বৃষ্টি না হলেও আজকে দিনের আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। তবে ঢাকার আকাশে বৃষ্টির সম্ভাবনা দেখা গেলেও উপকূলবর্তী অঞ্চলগুলোতে সমুদ্র কিছুটা উত্তাল রয়েছে। সমুদ্রে আগে থেকেই দেখানো হয়েছে তিন নম্বর সতর্কতা সংকেত। দুদিন ধরে বৃষ্টিও হচ্ছে থেমে থেমে।

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ঢাকার আকাশে অনেক মেঘ জমা হয়েছে। মেঘাচ্ছন্ন আকাশ থাকার কারণে আজকে তাপমাত্রা থাকবে কম। দুপুরে বৃষ্টি নামতে পারে। সন্ধ্যার পর এবং রাতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া আরও দুদিন এমন নাতিশীতোষ্ণ পরিবেশ থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, আগামীকালও দেশের চারটি সমুদ্র বন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত জারি থাকবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। বেশ কিছু এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close