দেশবাংলা

শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কে ঝুঁকি নিয়ে চলাচল

নয়ন দাস, শরীয়তপুর : শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ১২ কিলোমিটার অংশের সংস্কার কাজ দীর্ঘদিন বন্ধ থাকায় ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের। আর সড়ক জুড়ে বড়বড় গর্ত থাকায় প্রায়ই আটকে যাচ্ছে মালবাহী ট্রাক। তবে, সড়কের যে অংশগুলো নাজুক, বড়বড় গর্ত হয়েছে সেখানে ইট দিয়ে সংস্কার করা হচ্ছে বলে জানান, স্থানীয় সড়ক ও জনপথ বিভাগ।

শরীয়তপুর-চাঁদপুর সড়কের নারায়নপুর থেকে আলুর বাজার পর্যন্ত ১২ কিলোমিটারের জন্য গত অর্থবছরে একজন ঠিকাদার নিযুক্ত করা হয়। কিন্তু ওই ঠিকাদারী প্রতিষ্ঠানটি আর কাজ করতে আগ্রহী হয়নি।

পরে পুনরায় দরপত্র দিয়ে ইউনুছ এন্ড ব্রাদার্স নামে একটি প্রতিষ্ঠানকে গতবছরের ২৬ আগষ্ট ১৫ কোটি টাকা ব্যয় নির্ধারন করে কার্যাদেশ দেয়া হয়। ইউনুছ এন্ড ব্রাদার্স জানুয়ারী পর্যন্ত সড়কের ২৫ শতাংশ কাজের মাধ্যমে ২ কোটি ৩৯ লাখ টাকা বিল উত্তোলন করে। পরে কাজ বন্ধ করে দেয়ায়, যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তিতে রয়েছেন যাত্রী ও চালকরা।

সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা মো: মহিবুল জানান, মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল এ সড়কটি পরিদর্শন করেছেন। সড়কের যে অংশগুলো খানাখন্দের সৃষ্টি হয়েছে, সেখানে ইট দিয়ে সংস্কার করার নির্দেশ দেয়া হয়েছে।

সড়কের বেহাল দশার কারণে এবার ফেরীর রাজস্ব আদায় কমেছে কয়েক গুন বলে জানান বিআইডব্লিউটিসির ম্যানেজার মো: আব্দুল মমিন।

তবে দ্রুত সড়কটিকে যান চলাচলের উপযোগী করার দাবী এ রুটে চলাচলকারী যাত্রী ও স্থানীয়দের।

বাংলাটিভি/ এসনূর

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close