দেশবাংলা

আত্রাইয়ে অধ্যক্ষের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

আশরাফুল নয়ন, নওগাঁ : নওগাঁর আত্রাই উপজেলার বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষসহ দুইজনের বিরুদ্ধে অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এতে প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের পাঁচ মাসের বেতন বকেয়া পড়েছে।

বেতনের জন্য শিক্ষক কর্মচারীরা প্রতিষ্ঠানের সভাপতি ও আত্রাই উপজেলা নির্বাহী অফিসারকে লিখিত অভিযোগ করেছেন। এ ঘটনায় কলেজের অধ্যক্ষ রেজাউল করিম ও হিসাব রক্ষক রায়হান কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

২০০৭ সালে নওগাঁর আত্রাই উপজেলার বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানে প্লে থেকে দশম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থী রয়েছে ৮শ ৮৭ জন এবং শিক্ষক ও কর্মচারী সংখ্যা ৪১জন। ২০১৩ সালে এখানে অধ্যক্ষ হিসেবে যোগ দেন, রেজাউল করীম।

২০১৮ সালের জুলাই মাস থেকে শিক্ষক-কর্মচারীদের বেতন অনিয়মিত হয়ে পড়ে। পরে প্রতিষ্ঠানের তৎকালীন সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমানকে বিষয়টি অবগত করা হলে, তিনিও এ ব্যাপারে কোন পদক্ষেপ নেননি। এতে শিক্ষকরা বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করেন। অধ্যক্ষ ও হিসাবরক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ এনে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ছানাউল ইসলামকে অভিযোগ করেন,শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

শিক্ষকদের বকেয়া বেতন পরিশোধসহ প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যা তুলে ধরেন হিসাব রক্ষক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

তবে এসব অভিযোগ অস্বীকার করে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলে মন্তব্য করেন, অভিযুক্ত অধ্যক্ষ রেজাউল করিম।

জেলা প্রশাসক হারুন অর রশিদ জনান, প্রাথমিকভাবে দুজনকে বহিস্কার করা হলেও তদন্তে প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসব অভিযোগের ভিত্তিতে সহকারী ভূমি কমিশনারকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন নির্বাহী অফিসার।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close