প্রধানমন্ত্রীবাংলাদেশ

‘রপ্তানি বন্ধে প্রতিবেশীদের প্রস্তুতি নেওয়ার সুযোগ দিতে হবে’

আসাদ রিয়েল : প্রতিবেশী দেশের সাথে কোনো সংঘাত নয়, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে বাংলাদেশ বিশ্বাস করে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের নয়াদিল্লিতে ইন্ডিয়া ইকোনমিক সামিটের সমাপনী অধিবেশনে তিনি এ কথা বলেন।

চার দিনের ভারত সফরের দ্বিতীয় দিন শুক্রবার বিকেলে নয়া দিল্লির হোটেল তাজ প্যালেসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম আয়োজিত ইন্ডিয়া ইকোনমিক সামিটের সমাপনী অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময়, ভবিষ্যতে যে কোনো পণ্য রপ্তানি বন্ধের সিদ্ধান্ত নেওয়ার আগে প্রতিবেশীদের প্রস্তুতি নেওয়ার সুযোগ দিতে ভারতের প্রতি আহ্বান জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, শান্তিপূর্ণ দক্ষিণ এশিয়া ও বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখতে চায় বাংলাদেশ। বাংলাদেশে বিনিয়োগের উপযুক্ত পরিবেশ রয়েছে। পূর্ব ও পশ্চিমের দেশগুলোকে সংযুক্ত করতে বাংলাদেশ কেন্দ্রস্থল হতে পারে উল্লেখ কর শেখ হাসিনা।

এর আগে সকালে নয়া দিল্লির আইটিসি মৌর্য হোটেলে বাংলাদেশ-ভারত বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা। এসময় ভারত পেঁয়াজ বন্ধ করে দেয়ায় বাংলাদেশের অসুবিধার বিষয়টি রসিকতার ছলে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে ভারতীয় ব্যবসায়ীদের বাংলাদেশে শিল্প স্থাপনেরও আহ্বান জানান বাংলাদেশের রাষ্ট্রপ্রধান শেখ হাসিনা ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close