বিশ্ববাংলা

লেবাননে বরিশাল সামাজিক সংগঠনের কমিটি ঘোষণা

লেবাননের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় ২৫ হাজার বরিশালবাসীর বৃহত্তর বরিশাল সামাজিক সংগঠনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে, প্রবাসীদের মাঝে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান বক্তারা।

স্থানীয় সময় রোববার লেবাননের মাকাল্লেস এলাকার একটি অডিটোরিয়ামে বৃহত্তর বরিশাল সামাজিক সংগঠনের কেন্দ্রীয় কমিটির ঘোষণা ও পরিচিতি সভার আয়োজন করা হয়। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

পরে, মনির হোসেনকে প্রধান উপদেষ্টা, জসিম সিকদারকে সভাপতি ও মনির হোসেন জয়কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্যের কমিটি ঘোষনা করেন প্রধান অতিথি গাজী রফিক। এসময়, নব-নির্বাচিত নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা।

জসিম খানের সভাপতিত্বে, অনুষ্ঠানটি পরিচালনা করেন, টিপু সিকদার। বক্তব্য রাখেন, মশিউর রহমান বিপ্লব, আরিফুর রহমান বাদল, ফারুক হাওলাদার, মহসিন মৃধা, মুক্তা আক্তার ও প্রিয়া খান।

বরিশালবাসীর যে কোন বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ায় সংগঠনের মূল উদ্যেশ্য বলে জানান বক্তারা। এতে,  সংগঠনটির প্রতিষ্ঠাতা বিল্লাল সরদার ও কালাম সিকদারসহ দেশটির বিভিন্ন প্রান্তে বসবাসরত প্রবাসীরা উপস্থিত ছিলেন।

বাবু সাহা, লেবানন প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close