দেশবাংলা

দুই সন্তানকে বাঁচাতে মা খোদেজা’র সাহায্যের আবেদন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ২ সন্তান নিয়ে বিপাকে পড়েছেন বিধবা মা খোদেজা বিবি। এক ছেলের ১টি অকেজো কিডনী অপারেশন করে ফেলে দেয়া হয়েছে, অন্যটি বিকল। আরেক ছেলে শারীরিক ও মানুষিক প্রতিবন্ধী।

একদিকে সংসার, অন্যদিকে চিকিৎসা খরচ চালানো সম্ভব হচ্ছেনা দ্ররিদ্র মা খোদেজা বিবির। দুই সন্তানকে বাঁচাতে সরকার ও বিত্তবানদের সহায়তা চেয়েছেন অসহায় এই মা।

হবিগঞ্জের বানিয়াচং ৩ নম্বর ইউনিয়নের কালিদাসটেকা গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে আলামিন ও আবুল মিয়া। ১টি কিডনী হারানো আলামিনের অপর কিডনিটিও বিকল হওয়ার পথে। অসুস্থ ২ ছেলে নিয়ে জরাজীর্ণ কুঠিরে মানবেতর জীবন কাটাচ্ছেন বিধবা মা খোদেজা বিবি।

১০ বছর ধরে অসুস্থ ছেলের চিকিৎসা আর খাবার যোগাতে গিয়ে এখন তিনি নিজেও অসুস্থ। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ঘুরেও ছেলের জন্য জোটেনি প্রতিবন্ধী ভাতা। ২ ছেলে নিয়ে বাঁচতে সরকারী সহায়তার পাশাপাশি বিত্তবানদের সাহায্য চান, খোদেজা বিবি ।

এ ব্যাপারে উপজেলা বানিয়াচং সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম জানান, কিডনি বিকল ব্যক্তির জন্য আবেদন করলে সরকারি আর্থিক সহায়তা এবং প্রতিবন্ধী ছেলের ভাতার ব্যবস্থা করা হবে।

সরকারি সহায়তার পাশাপাশি বিত্তবানদের সহায়তায় ২ ছেলে নিয়ে বিধবা খোদেজা বিবি সুন্দরভাবে যাপন যাপন করবেন এমন চাওয়া এলাকাবাসির।

আল আমিন, হবিগঞ্জ প্রতিনিধি  

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close