আওয়ামী লীগরাজনীতি

শনিবার ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন

সহযোগী সংগঠন গুলোর সম্মেলন হওয়ার পর এবার শনিবার অনুষ্ঠিত হচ্ছে ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণের সম্মেলন। এরই মধ্যে প্রস্তুত হয়েছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

এদিকে, আগামী দিনের নেতৃত্বের জন্য সৎ যোগ্য তারুণ্য নির্ভর নেতারা দায়িত্বে আসবেন বলে জানান, সংগঠনটির শীর্ষ নেতারা।

এবিষয়ে ড. আবদুস সোবহান গোলাপ বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ৩০ নভেম্বর মহানগর আওয়ামী লীগের দুই অংশের সম্মেলন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন। আমি তার এই সিদ্ধান্তের কথা মহানগর আওয়ামী লীগের দুই অংশের নেতাদের জানিয়েছি।

২০১৬ সালের ১০ এপ্রিল ঢাকা মহানগর আওয়ামী লীগকে দুই ভাগে বিভক্ত করে মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

ঠিক ৩ বছরে মাথায় আবারো নতুন সম্মেলনকে সামনে রেখে তাই নেতা কর্মীদের মাঝে উৎসব বিরাজ করছে মুখর পরিবেশ।

সম্মেলন সফল করতে দায়িত্ব পড়ে বর্তমান কমিটির বেশ কয়েক জন কেন্দ্রীয় নেতার উপর। তাদের প্রত্যাশায় দুরসময়ের কাণ্ডারি হয়ে যোগ্য নেতা আসবে শেখ হাসিনার হাতে গড়া এই সংগঠনের নেতৃত্বে বলে মনে করেন, সংগঠনটির শীর্ষ নেতারা।

দলীয় প্রধান নতুন এবং পুরাতনের সংমিশ্রণে একটি শক্তিশালী কমিটি উপহার দিবেন এমনটাও ভাবছেন নেতাকর্মীরা। এছাড়া শেখ হাসিনা যাকেই দায়িত্ব দিবেন তার সাথেই সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন বলেও জানান তারা।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close