বিএনপিরাজনীতি

বিএনপির তিন নেতাকে গ্রেফতার

জাতীয় প্রেসক্লাবে কর্মসূচি পালন করে বের হওয়ার সময় বিএনপির তিন নেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তাদের আটক করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন এবং অ্যাডভোকেট আলম ও অ্যাডভোকেট তৌহিদ। অনুষ্ঠান শেষে তারা প্রেসক্লাব থেকে বের হতে গেলে পুলিশ তাদের আটক করে। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি আবুল হাসান।

বৃহস্পতিবার বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমদ এবং কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকনকে আটক করা হয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। ঢাকার হাইকোর্ট এলাকা থেকে এ দুজনকে আটক করা হয়।

এছাড়া মঙ্গলবার রাতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলে সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে বিমানবন্দর থেকে আটক করা হয়।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন জাতীয়বাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা। একপর্যায়ে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়া হয়। বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

ওই ঘটনায় ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখসহ, ৫০১ অজ্ঞাতকে আসামি করে মামলা করে পুলিশ। তারই প্রেক্ষিতে দলটির অভিযোগ, তাদের নেতাদের ওপর ধরপাকড় চলছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close