fbpx
ঢালিউডদেশবাংলাবিনোদন

৫ বছর পর চট্টগ্রামের ‘ঝুমুর’ সিনেমা হলের নাম পাল্টে যাত্রা শুরু

সোমবার (২৭ জানুয়ারি) থেকে নতুন করে চালু হতে যাচ্ছে ৫ বছর আগে বন্ধ হয়ে যাওয়া বন্দরনগরী চট্টগ্রামের দেউড়ি এলাকার ‘ঝুমুর’ সিনেমা হল। তবে নাম পাল্টে সুগন্ধা নামে। ২৭ জানুয়ারিতে থেকে প্রথম সিনেমা ‘কাঠবিড়ালী’।

দর্শকের অভাবে বন্দরনগরী চট্টগ্রামের প্রায় সব সিনেমা হল বন্ধ হয়ে গেছে। এর মধ্যে অন্যতম নগরীর দেউড়ি এলাকার ‘ঝুমুর’ সিনেমা হল। বছর পাঁচেক আগে প্রয়োজনের তুলনায় অপ্রতুল ছবির কারণে তালা ঝুলিয়ে দেয়া হয় এই হলটিতে।

তবে ঘষেমেজে হলটি পুনরায় চালু হতে যাচ্ছে সোমবার (২৭ জানুয়ারি) থেকে। তবে ‘ঝুমুর’ সিনেমা হলের নাম বদলে এবার রাখা হয়েছে ‘সুগন্ধা’। এ তথ্য জানিয়েছেন, হলের ব্যবস্থাপনা পরিচালক সাইফ হোসাইন।

সাইফ হোসাইন জানান, প্রায় ৫ বছর বন্ধ থাকার পর সোমবার থেকে ‘কাঠবিড়ালী’ সিনেমা প্রদর্শনের মাধ্য দিয়ে নতুন করে সুগন্ধা সিনেমা হল চালু হচ্ছে। ঝকঝকে স্ক্রিন, আপডেট সাইন্ড সিস্টেম, আসন ব্যবস্থাও আরামদায়ক করা হয়েছে।

হলটিতে জেনারেল সিট সংখ্যা ২০০ এবং ভিআইপি আসন থাকছে ১৬ টি। টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫০-২০০ টাকা। তবে দৈনিক ক‘টি শো চলবে সেটি নির্ভর করবে দর্শকের উপস্থিতির উপর।

তবে দুঃখ প্রকাশ করে এই ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, শুধু দেশের ছবি চালিয়ে, হল চালু রাখা মুশকিল। কারণ, দেশের ছবির প্রয়োজন মতো সাপ্লাই নেই। সিনেমা হলে চালাতে যে পরিমাণ নতুন ছবি দরকার ততো ছবি নির্মিত হচ্ছে না। তাই দেশের ছবির পাশাপাশি বিদেশি ছবিও চালাতে চাই।

সংশ্লিষ্ট খবর

Back to top button