fbpx
দেশবাংলামুজিববর্ষ

বিজয়নগরে ম্যুরাল স্থাপন, রূপগঞ্জে বছরব্যাপী কর্মসূচী গ্রহণ

ব্রাহ্মনবাড়িয়ার বিজয়নগরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে দৃষ্টিনন্দন ম্যুরাল স্থাপন করেছে উপজেলা প্রশাসন। এই ম্যুরালটি দেখে বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে আরও বেশী জানার আগ্রহ বাড়ছে নতুন প্রজন্মের মাঝে।

এদিকে, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে নেয়া হয়েছে বছরব্যাপী ব্যাতিক্রমী কর্মসূচী। স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধুর ম্যুরাল, তৎকালীন দূর্লভ ছবির চিত্র প্রদর্শনী ও বঙ্গবন্ধু সংকলন।

বিজয়নগর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থাপিত হয়েছে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল। স্কুল, কলেজের শিক্ষার্থীসহ নতুন প্রজন্মের কাছে আকর্ষনীয় ও বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহী করে তুলছে ম্যুরালটি। উপজেলা প্রশাসনের ভিন্নধর্মী এ উদ্যোগে স্বাধুবাদ জানান, এলাকাবাসী।

দেশের অন্যান্য উপজেলায় এমন ব্যাতিক্রমী উদ্যোগ নিলে, স্বাধীনতা সংগ্রামের ইতিহাস সম্পর্কে আরও বেশী জানার আগ্রহ বাড়বে বলে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার।

মুজিববর্ষকে স্বরণীয় করে রাখতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা চত্তরে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন এবং উপজেলা চত্তরসহ বিভিন্ন এলাকায় আলোকচিত্র করা হয়েছে। এছাড়া কাউনডাউন ওয়াচ স্থাপন, তৎকালীন দূর্লভ ছবি দিয়ে করা হয়েছে চিত্র প্রদর্শনী, ফুটবল টুর্ণামেন্ট, দরিদ্রদের মাঝে সহায়তা প্রদানসহ নানা কর্মসূচী নেয়া হয়েছে।

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরতে এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।

এই কর্মসূচীর মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সফল করার পাশাপাশি, নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর ইতিহাস ও জীবনী সম্পর্কে জানতে পারবে বলে প্রত্যাশা সবার।

বিজয়নগর প্রতিনিধি শামসুল ইসলাম লিটন ও রূপগঞ্জ থেকে সোহেল কিরণ

সংশ্লিষ্ট খবর

Back to top button