আন্তর্জাতিকএশিয়া

ভারতে ট্রাক দুর্ঘটনায় ২৪ শ্রমিকের মৃত্যু

ভারতে লকডাউনের মধ্যে বাড়ি ফেরার পথে ট্রাক দুর্ঘটনায় ২৪ শ্রমিকের মৃত্যু হয়েছে। দেশটির উত্তর প্রদেশে পরিযায়ী শ্রমিকদের বহনকারী একটি ট্রাকের সঙ্গে অপর একটি ট্রাকের সংঘর্ষে এ প্রাণহানির ঘটনা ঘটে। ভোররাতে লখনৌ থেকে ২০০ কিলোমিটার দূরের অরাইয়া জেলায় এ দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ জানিয়েছে, প্রথমে রাজস্থান ও পরে হরিয়ানা থেকে পরিযায়ী শ্রমিকরা বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গে নিজেদের বাড়ি ফেরার লক্ষ্যে প্যাকেটজাত গম পরিবহনকারী একটি ট্রাকে উঠে পড়েন। ট্রাকটি অরাইয়া জেলায় এসে রাত সাড়ে ৩টায় অন্য ট্রাকের সঙ্গে সংঘর্ষ হলে হতাহতের ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার বিষয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহত শ্রমিকদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিতে নির্দেশ দিয়েছেন। কমিশনার এবং কানপুরের আইজিকে ঘটনাস্থল পরিদর্শন এবং দুর্ঘটনার কারণ সম্বলিত প্রতিবেদন দ্রুত দিতেও নির্দেশ দিয়েছেন তিনি, “ বিবৃতিতে বলেছে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কার্যালয়।

শুক্রবারই যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের পরিযায়ী শ্রমিকদের নিজচেষ্টায় বাড়ি ফেরার উদ্যোগ না নিতে অনুরোধ করেছিলেন। “সকল পরিযায়ী শ্রমিকদের প্রতি অনুরোধ জানাচ্ছি, আপনার পায়ে হেঁটে কিংবা নিজেদের উদ্যোগে পরিবহনে করে বাড়ি ফেরার চেষ্টা এড়িয়ে চলুন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close