অন্যান্যঅপরাধজনদুর্ভোগবাংলাদেশ

ডিএনসিসির মহাখালী কেন্দ্রে প্রতিদিনই বাড়ছে নমুনা সংগ্রহের সংখ্যা

বিদেশগামী যাত্রীদের জন্য নির্ধারিত সময়ের মধ্যে করোনাভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক করায় রাজধানীর ডিএনসিসির করোনা আইসোলেশন সেন্টারে প্রতিদিনই বাড়ছে নমুনা দিতে আসা মানুষের সংখ্যা।নমুনা সংগ্রহের সুযোগ বাড়াতে প্রয়োজনে বুথের সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছেন আইসোলেশন সেন্টারে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জোবায়েদুর রহমান।

রাজধানীর মহাখালীর ডিএনসিসি মার্কেটে স্থাপিত করোনা আইসোলেশন সেন্টারে বিদেশগামী যাত্রীদের জন্য কোভিড নমুনা পরীক্ষার কেন্দ্র স্থাপন করেছে স্বাস্থ্য অধিদপ্তর । এখানেই প্রতিদিন হাজারো মানুষ ভিড় করছে নমুনা দেয়ার জন্য।

ভেতরে ১৭ টি বুথে নমুনা সংগ্রহ হচ্ছে। রয়েছে নারী,বয়স্ক,শিশু ও বিদেশিদের জন্য আলাদা বুথ। নমুনা সংগ্রহের ২৪ ঘণ্টায় দেয়া হচ্ছে ফলাফল। প্রতিদিন নমুনা দেয়ার সংখ্যা বাড়ায় প্রয়োজনে বুথ বাড়ানো হবে বলে জানান আইসোলেশন সেন্টারের পরিচালক ব্রিঃ জেঃ মোঃ জোবায়েদুর রহমান।

বিদেশগামী যাত্রীদের জন্য করোনাভাইরাস পরীক্ষার এই বিশেষ ব্যবস্থার প্রশংসা করেন নমুনা দিতে আসা বাংলা টিভির ভাইস চেয়ারম্যান সৈয়দ গোলাম দস্তগীর।এদিকে, পরীক্ষা করাতে কিছু বেশি অর্থ খরচ হলেও এই প্রক্রিয়ায় সন্তুষ্ট অধিকাংশ মানুষ। এছাড়া, এভাবে পরীক্ষার মাধ্যমে বিদেশ গেলে করোনার ঝুঁকি অনেকটা কমে যাবে বলেও মনে করেন তারা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close