আন্তর্জাতিকইউরোপমধ্যপ্রাচ্যযুক্তরাষ্ট্র

বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে সাত লাখ, আক্রান্ত ২ কোটির বেশি

বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মারা গেছেন সাড়ে ছয় হাজারের বেশি মানুষ। তাতে মোট মৃতের সংখ্যা প্রায় সাত লাখ ৪৬ হাজার। নতুন আড়াইলাখসহ এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই কোটি ৫ লাখ। আক্রান্তদের মধ্যে ১ কোটি ৩৪ লাখ ৪৭ হাজারের অধিক মানুষ সুস্থ হয়েছেন।

মাঝের একদিন ছিলো সর্বোচ্চ মৃত্যু ভারতে। পরের অবস্থানটি ছিলো ব্রাজিল ও যুক্তরাষ্ট্রে। কিন্তু করোনায় শীর্ষে থাকা এ দুই দেশের মৃতের হার একদিন পরই আবার বেড়ে গেলো। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মারা গেছে দেড় হাজারের বেশি এবং ব্রাজিলে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪২ জনের। আর তৃতীয় অবস্থানে থাকা ভারতে মারা গেছে ৮৩৫ জন।

ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬১ হাজার ২৫২ জন, ব্রাজিল ৫৪ হাজার ৯২৩ জন এবং যুক্তরাষ্ট্রে শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৫১৯ জন। টানা ১০২ দিন পর নতুন করে অকল্যান্ডে চারজন করোনায় সংক্রমিত হওয়ায়, শহরটি লকডাউনের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

এদিকে, বিশ্বের প্রথম দেশ হিসেবে কোভিড-১৯’এর ভ্যাকসিন নিবন্ধন করলো রাশিয়া। বিষয়টি নিশ্চিত করে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানান, ইতোমধ্যেই তার মেয়ে ভ্যাকসিনটি গ্রহণ করেছেন। অন্যদিকে, রাশিয়ার আবিস্কৃত টিকা নিয়ে আলোচনা চলছে বলে জানায়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সংশ্লিষ্ট খবর

Back to top button