প্রধানমন্ত্রীবাংলাদেশ

করোনা সংক্রমণ বাড়ায় আশঙ্কায় প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

শীতে দ্বিতীয় দফায় করোনার সংক্রমণ বাড়তে পারে আশঙ্কা জানিয়ে, প্রয়োজনী প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশ দেন তিনি। বৈঠক শেষে, সচিবালয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন এবং মন্ত্রিপরিষদের সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল এ সভায় যোগ দেন। এসময় বৈঠকে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন-২০২০ এর খসড়ায় চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিসভা।

বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, অক্টোবর-নভেম্বর থেকে করোনা সংক্রমণ বৃদ্ধির শঙ্কায় প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মেডিকেল শিক্ষায় গবেষণা ও উচ্চশিক্ষার মান্নোনয়নে খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইনের খসড়ায় চূড়ান্ত অনুমোদন দেয়া হয় বলেও জানান তিনি।

এ ছাড়া বেকারত্বের হার কমানো ও পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আইন-২০২০ এর খসড়ায়ও চূড়ান্ত অনুমোদন দেয় আজকের মন্ত্রিসভা।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button