অন্যান্যবাংলাদেশ

ভিসা বিষয়ে সৌদি সরকারের সিদ্ধান্ত রোববার: প্রবাসীকল্যাণ মন্ত্রী

সৌদি প্রবাসীদের আকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়ে সৌদি আরবের সিদ্ধান্তের জন্য রোববার পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন, প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ। বুধবার দুপুরে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সৌদি প্রবাসীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান।

এসময় তিনি আরও বলেন, এ ঢাকা থেকে সৌদি এয়ারলাইন্স যতগুলো ইচ্ছে ফ্লাইট পরিচালনা করতে পারবে, বাংলাদেশ বিমানও প্রস্তুত আছে। অন্যদিকে টিকিটের জন্য টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা।

টানা তৃতীয় দিনের মতো বুধবার সকাল থেকেই রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্স কার্যালয়ের সামনে বাড়তে থাকে সৌদি আরবের টিকিট প্রত্যাশীদের ভিড়। এ সময় টিকিট না পেয়ে বিক্ষোভ শুরু করেন প্রবাসীরা। সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় আশপাশের সড়কে যান চলাচলও বন্ধ হয়ে যায়।

এদিন ইস্কাটনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনেও অবস্থান নিয়ে বিক্ষোভ করে প্রবাসীরা। সেখানেও অংশ নেয় প্রায় হাজার খানেক ক্ষুব্ধ প্রবাসী। তারা বলছেন, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে চাকরি হারাতে হবে তাদের।

বিষয়টি নিয়ে আলোচনার জন্য প্রবাসী কল্যাণ ভবনে যায় একটি প্রতিনিধি দল। এ সময় সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নেয়া হবে বলে জানান, প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ। ফ্লাইট জটিলতা নিয়ে বাংলাদেশ সরকারের কোন গাফিলতি নেই বলেও জানান মন্ত্রী।

শাহরিয়ার রাজ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button