আন্তর্জাতিকএশিয়া

ভারতে ট্রাম্পের বিজয় কামনা করে পূজা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট শুরুর আগে নির্বাচনে প্রেসিডেন্ট পদে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসের বিজয় প্রার্থনা করে ভারতে আলাদা আলাদা পূজার আয়োজন করেছেন তাঁদের সমর্থকেরা।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, কমলা হ্যারিসের মায়ের বাড়ি ভারতের তামিলনাড়ুর থুলাসেন্দ্রাপুরাম গ্রামে। মার্কিন নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলার বিজয় প্রার্থনা করে পূজা করেছেন ওই গ্রামের মানুষ। এ উপলক্ষে ওই গ্রামের মন্দিরে সাধারণ মানুষসহ কমলার মায়ের বাড়ির আত্মীয়স্বজন বিশেষ প্রার্থনায় অংশ নেন।

এ ছাড়া নির্বাচনে কমলার বিজয়ের জন্য ব্যবসায়ী ও স্থানীয় ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান আর আর কালিদাস ভন্দায়ার দেড় শতাধিক মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের পরিকল্পনা করেছেন। আর আর কালিদাস ভন্দায়ারের ভাই আর আর জয়াকুমার ভন্দায়ার বলেন, ‘তিনি (কমলা) এখানকার মানুষ। তাঁকে নিয়ে আমরা গর্বিত।’

এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের জন্য দিল্লিতেও পূজা করেছেন তাঁর সমর্থকেরা। হিন্দু সেনা হিসেবে পরিচিত একটি গ্রুপের প্রায় দুই ডজন মানুষ গেরুয়া পোশাক পরে পূজা-অর্চনায় যোগ দেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button