দেশবাংলা

সরকারের নির্দেশ অমান্য করে বেতন আদায়ের অভিযোগ

মানিকগঞ্জের সিংগাইরে সরকারের নির্দেশ উপেক্ষা করে, শিক্ষার্থীদের কাছ থেকে সারাবছরের বেতনসহ অন্যান্য ফি আদায়ের অভিযোগ উঠেছে। এসব প্রতিষ্ঠানে সংশ্লিষ্টদের এমন অমানবিক আচরনে ক্ষুব্ধ অবিভাবকসহ শিক্ষার্থীরা। এদিকে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলছেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠান নিয়ম বহির্ভুতভাবে অর্থ আদায় কারা হচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সরকারি নির্দেশনা অমান্য করে মানিকগঞ্জের সিংগাইরে চলছে মাধ্যমিক বিদ্যালয়গুলোতে সারাবছরের বেতন আদায়। শিক্ষার্থীদের নিকট থেকে জোরপূর্বক টাকা উত্তোলনের সবচেয়ে বেশি অভিযোগ  চারিগ্রাম,সাহরাইল ও পানিশাইল উচ্চবিদ্যালয়ের বিরুদ্ধে। শিক্ষকদের এমন আচরনে ক্ষুব্ধ অবিভাবক ও শিক্ষার্থীরা।

সাহরাইল উচ্চ বিদ্যালয়ে খন্ডকালিন কয়েকজন শিক্ষকদের পাওয়া গেলেও, ক্যামেরার উপস্থিতি টের পেয়ে, পালিয়ে যান প্রধান শিক্ষক। তবে, একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক টাকা উত্তোলনের সত্যতা শিকার করে তুলে ধরেন, নানা যুক্তি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠান নিয়ম বহির্ভুতভাবে টাকা নিচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

করোনা পরিস্থিতিতে অনেকে কাজ হারিয়ে এমনিতেই মানবেতর জীবন যাপন করছেন। তাই শিক্ষার্থীদের বেতন মওকুফে সরকারের নির্দেশনা কারযকরের দাবী অভিভাবকদের।

বাংলা টিভি/দেশ বাংলা

 

সংশ্লিষ্ট খবর

Back to top button