দেশবাংলা

বৈষম্য নিরসনের দাবিতে, সারাদেশে কর্মবিরতি পালন করছে স্বাস্থ্যকর্মীরা 

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে, কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করছেন স্বাস্থ্যকর্মীরা। চাকরি বিধি সংশোধন করে গ্রেড উন্নয়ন করে পদোন্নতি না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানান আন্দোলনকারীরা।

নিয়োগ বিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্য পরিদর্শক,সহকারি স্বাস্থ্য পরিদর্শকদের কর্মবিরতি ও মানববন্ধন করেছে,বাগেরহাট স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য পরিদর্শকসহ অন্যন্য কর্মচারিরা।

একই দাবীতে ঝালকাঠিতে কর্মবিরতী শুরু হয়েছে। এতে জেলা স্বাস্থ্য সহকারি এ্যাসোসিয়েশনের সভাপতি জোবায়ের হোসেন ও সম্পাদক নিজামুল হক খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বেতন বৈষম্য নিরসনের দাবীতে হেলথ এসিসটেন্ট এ্যাসোসিয়েশন, কুড়িগ্রাম জেলা শাখা কর্মবিরতি পালন করছে। নিয়োগ বিধি সংশোধন করে স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য দুর করার দাবী জানান তারা।

একই দাবীতে ভোলায় কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করেছেন স্বাস্থ্যকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা দাবি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কামাল উদ্দিন ও সভাপতি শাহানাজ বেগমসহ অন্যরা।

কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে, বরিশালের আগৈলঝাড়া উপজেলা শাখা বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন।

বেতন বৈষম্য নিরসন’সহ বিভিন্ন দাবিতে, হবিগঞ্জের মাধবপুরে কর্মবিরতি পালন করেছেন স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য  সহকারীরা।

সারাদেশের মতো কর্মবিরতি পালন করেছে রাজশাহীর তানোর উপজেলার স্বাস্থ্যকর্মীরা।

নিয়োগবিধি সংশোধন সহ বেতন আপগ্রেডেশন দাবিতে, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন শুরু করেছে, বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট অ্যাসোসিয়েশন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা শাখা।একই দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কর্মবিরতি পালন করছেন স্বাস্থ্যকর্মীরা।

ফরিদপুরের সদরপুর উপজেলা শাখার উদ্যোগে বেতন বৈষম্য নিরসনের দাবিতে, কর্মবিরতি পালন করেন স্বাস্থ্যকর্মিরা।

বাংলা টিভি/দেশবাংলা

 

সংশ্লিষ্ট খবর

Back to top button