জনদুর্ভোগবাংলাদেশ

দেশে ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা ৩৫, আক্রান্ত ২,৩১৬

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৭৪৮ জন গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩১৬ জন।পর্যন্ত ৪ লাখ ৭১ হাজার ৭৩৯ জন শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮৩৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮০৭টি। এখন পর্যন্ত ২৮ লাখ ২০ হাজার ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৯৩ জন, এখন পর্যন্ত মোট সুস্থ ৩ লাখ ৮৮ হাজার ৩৭৯ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় নমুনায় ১৩ দশমিক ৭৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭২ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৮২ দশমিক ৩৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ১৬৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৫৮৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, মৃতদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button