আওয়ামী লীগরাজনীতি

রোহিঙ্গাদের জীবনমান নিশ্চিতে ভাষানচরে স্থানান্তর: কাদের

রোহিঙ্গাদের সুরক্ষিত জীবনমান নিশ্চিতের জন্যই সরকার তাদেরকে ভাষানচরে স্থানান্তর করার প্রক্রিয়া শুরু করছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বায়দুল কাদের।

শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে মাস্ক বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি একথা বলেন। এসময় তিনি বলেন, রোহিঙ্গাদের পুনর্বাসনে সরকার সবসময় আন্তরিক। তবে এ বিষয়ে বেশকিছু মহল নেতিবাচক বক্তব্যের সমালোচনা করেন তিনি।

রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে তিনি বলেন, মানবিক কারণে প্রায় ১১ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া হয়েছে। রোহিঙ্গাদের জন্য দেশের অর্থনৈতিক, সামাজিক, পর্যটন খাত ও পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। তাই সরকার তাদের ভাসানচরে স্থানান্তর করার প্রক্রিয়া শুরু করেছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের কেউ কেউ এটা নিয়েও সমালোচনা করে যাচ্ছেন।

ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের পক্ষ থেকে প্রশংসা ও ‘লিপ সার্ভিস’ ছাড়া কোনো ধরনের সহযোগিতা কী পেয়েছি?

তিনি আরো বলেন, শুক্রবার সকালে পদ্মাসেতুর ৪০তম স্প্যান বসানো হয়েছে। এ বিষয় নিয়েও কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সবশেষ অর্থাৎ ৪১তম স্প্যানটি বসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ধানমন্ডিতে দলের কার্যালয়ে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা এবং উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সংশ্লিষ্ট খবর

Back to top button