আন্তর্জাতিকযুক্তরাষ্ট্র

করোনা: যুক্তরাষ্ট্রে একদিনে ২,৭১৮ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনায় ২ হাজার ৭১৮ মার্কিনির প্রাণহানি ঘটেছে। এতে করে মৃতের সংখ্যা ২ লাখ ৮৫ হাজার ৫৫০ এ ঠেকেছে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ২৭২ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৫৩৫ জনে দাঁড়িয়েছে।

অপরদিকে, সংক্রমণের তুলনায় কম হলেও গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৯৭ হাজারের বেশি ভুক্তভোগী। এতে করে সুস্থতার সংখ্যা ৮৬ লাখ ৫৮ হাজার ৮৮২ জনে পৌঁছেছে। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার নিয়মিত পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তাদের ধারণা, ইতোমধ্যে তাদের দেশের অন্তত ২০ মিলিয়ন (দুই কোটি) মানুষ করোনার শিকার হয়েছেন। দ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) বলছে, ‘প্রকৃত তথ্য হলো, প্রকাশিত সংখ্যার অন্তত ১০ গুণ বেশি মানুষ করোনার ভয়াবহতার শিকার।

অন্যদিকে, ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫১২ জন। এখন পর্যন্ত দেশটিতে ১ লাখ ৩৯ হাজার ৭০০ জনের মৃত্যু হয়েছে।আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৬৫২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৯৬ লাখ ৮ হাজার ২১১ জন।

শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করে আনন্দবাজার পত্রিকা। আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। আর মোট মৃত্যুর এক তৃতীয়াংশই মহারাষ্ট্রে।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৬২ লাখ ২৪ হাজার ৩৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ২৪ হাজার ২৬১ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৫৮ লাখ ৮ হাজার ২৯২ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button