দেশবাংলা

বামুন্দীর ঐতিহ্যবাহী পশু হাট বাঁচাতে বিক্ষোভ ও মানববন্ধন

আকতারুজ্জামান, মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলা প্রায় ২০০ বছরের ঐতিহ্যবাহী পুরাতন বামুন্দি পশু হাটের পরিবর্তে হাইকোর্টের আদেশ অমান্য করে নির্মিত খলিশাকুন্ডি কাতলামারী পশু হাট বন্ধের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার সকালে বামুন্দি বাজারে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাসের নেতৃত্বে শনিবার সকালে একটি বিক্ষোভ র‌্যালী বামুন্দি বাজার থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বামুন্দি বাজার বাসস্ট্যান্ডে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, প্রায় ৩ কোটি টাকা সরকারি রাজ্স্ব দিয়ে বামুন্দি পশু হাট ক্রয় করে স্থানীয় ঠিকাদার নাসিরুদ্দিন। এর আগে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে মাত্র ৪০ থেকে ৫০ লাখ টাকায় পশু হাট সিন্ডিকেটের মাধ্যমে ইজারা গ্রহন করতেন কুষ্টিয়া মিরপুরের প্রভাবশালী কামাল হোসেন।

এবছর কামাল হোসেন ইজারা না পেয়ে বামুন্দি পশু হাটের পাশে কাতলামারী নামক স্থানে আরো একটি পশু হাটের সৃষ্টি করে কামাল হোসেন ও তার লোকজন। এ নিয়ে কামাল হোসেনের হাট অবৈধ বলে ঘোষনা করে হাইকোর্ট।

বামুন্দি পশু হাটের বিপরীতে আরো একটি হাট সৃস্টি করায় ২০০ বছরের ঐতিহ্যবাহী বামুন্দি পশু হাট আজ ধংশের দারপ্রান্তে। স্থানীয়রা অবৈধ কাতলামারী পশুহাট বন্ধ করে বামুন্দি পশু হাট রক্ষার দাবী জানান।

এসময় উপস্থিত ছিলেন, বামুন্দি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস, বাজার কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা, আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু সহ স্থানীয় ব্যাক্তিবর্গ।

সৌরভ নূর/বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button