অন্যান্যবাংলাদেশ

আজও ফুলবাড়িয়া সুপার মার্কেটে উচ্ছেদ অভিযান চলছে

২য় দিনের মতো চলছে রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ নকশা বহির্ভূত ৯১১টি অবৈধ দোকান উচ্ছেদ অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মঙ্গলবার থেকে শুরু হয় এই অভিযান। গতকাল উচ্ছেদ কার্যক্রমে বাধা দিলেও আজ পুনর্বাসনের দাবি জানাচ্ছেন ব্যবসায়ীরা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তথ্য অনুযায়ী ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ নকশা বহির্ভূতভাবে ৯১১টি দোকান গড়ে তোলা হয়েছে। মার্কেটটিতে ‘এ’ ব্লকে ১৭৬টি দোকান, ‘বি’ ব্লকে ১৭৬টি এবং ‘সি’ ব্লকে ১৭৯টিসহ মোট ৫৩১টি দোকান থাকার কথা। কিন্তু, নকশাবহির্ভূতভাবে ‘এ’ ব্লকে ৩০৮টি, ‘বি’ ব্লকে ২৯২টি এবং ‘সি’ ব্লকে ৩১১টি দোকান নির্মাণ করা হয়েছে।

এ প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ভালো কাজে বাধা আসবেই। এতোদিন ধরে ফুলবাড়িয়া সুপার মার্কেটে দোকানগুলো চালানোর পেছনে সিটি করপোরেশনের যারা সংশ্লিষ্ট ছিলেন তাদেরও অপসারন করা হবে।

এর আগে, মঙ্গলবার দোকান উচ্ছেদের খবর শুনে সকাল থেকেই ব্যবসায়ী ও দোকানদাররা সড়কে নেমে বিক্ষোভ করতে থাকে। অভিযান শুরু করতে গেলে এক পর্যায়ে পুলিশ ও ডিএসসিসির কর্মকর্তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।

এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে, কাঁদানে গ্যাস নিক্ষেপ করে ব্যবসায়ী ও বিক্ষোভকারীদের সরিয়ে দিয়ে অভিযান শুরু হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button