প্রধানমন্ত্রীবাংলাদেশ

সেনাবাহিনীকে জনকল্যাণে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর

বাংলাদেশ যুদ্ধ নয়, শান্তি চায় উল্লেখ করে দেশের সার্বভৌমত্বে আঘাত এলে তা প্রতিহত করতে সেনাবাহিনীর সদস্যদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মিরপুর সেনানিবাসে এক অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনা মহামারী সত্ত্বেও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।

সকালে মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কলেজের ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২০ এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২০ এর গ্রাজুয়েশন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দেশের উন্নয়ন-অগ্রগতিতে সরকারের উদ্যোগ ও সশস্ত্র বাহিনীর অবদান তুলে ধরে শেখ হাসিনা বলেন, যেকোনো দুর্যোগে সবসময়ই পাশে থেকেছে এ বাহিনীর সদস্যেরা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যুদ্ধ নয়, শান্তি চায়। এজন্য মিয়ানমার জোরপূর্বক রোহিঙ্গা পাঠালেও তাদের সঙ্গে সংঘাতে যায়নি বাংলাদেশ। তবে কেউ দেশের সার্বভৌমত্বে আঘাত করতে চাইলে তা প্রতিঘাত করার মত সক্ষমতা অর্জন করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, করোনাকালেও সরকার পরিকল্পনা নিয়ে কাজ করায় বাংলাদেশ সন্তোষজনক প্রবৃদ্ধি অর্জন করেছে। বিশ্ব দরবারে বাঙালি জাতি যাতে মাথা উঁচু করে চলতে পারে,সে লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

বুলবুল আহমেদ, বাংলাটিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button