দেশবাংলা

সরকারি জমি দখল করে কাউন্সিলর অফিস নির্মাণের অভিযোগ

গাজীপুরে সিটি করপোরেশন কোনাবাড়ী আমবাগ এলাকার ১০নং ওয়ার্ড কার্যালয় এর নামে সরকারি জমি দখলের চেষ্টা করছে অত্র ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন দুলাল।

বুধবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় দিবস উপলক্ষ্যে এলাকার লোকজনকে খিচুড়ির দাওয়াত দিয়ে কৌশলে কেন্দ্রীয় শহীদ মিনার ও ১০নং ওয়ার্ড এর অস্থায়ী কার্যালয় নির্মানের কাজের উদ্বোধন করেন গাজীপুর সিটি করপোরেশনের ১০নং ওয়ার্ড কাউন্সিলর।

সাবেক কোনাবাড়ী ইউনিয়ন এলাকার বাঘিয়া মৌজার এস,এ ১নং খতিয়ানের ১০০৩ নং দাগের ২৯ শতাংশ খাস জমি ১৯৭০ সালে সরকারি সম্পত্তির উপর এলাকার যুবকেরা একটি মিতালী সংঘ নামক সংগঠনে কার্যালয় তৈরি করে।

পরবর্তীতে ওই এলাকা পরিচিতি লাভ করে মিতালী ক্লাব নামে।সরকারি সম্পত্তির বিষয়টি ২০১৭ সালের ২৫ অক্টোবর জেলা প্রশাসকের নজরে আসলে ভ্রমমাণ আদালত পরিচালনা করে ক্লাবের দখলে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।এরপর থেকে জমিটি পরিত্যক্ত অবস্থায় থাকলেও নতুন করে আবার স্থানীয় কাউন্সিলর দেলোয়ার হোসেন দুলাল অস্থায়ী কার্যালয়ের নামে জমিটি দখলের চেষ্টা করছে।

সাবেক মিতালী ক্লাবের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন জানান,মিতালী ক্লাব থাকাকালীন সময়ে সঠিক কোন কাগজ পত্র না থাকায় জেলা প্রশাসক এর পক্ষ থেকে জায়গাটি দখল মুক্ত করে।এখন আবার কিসের ভিত্তিতে ওয়ার্ড কাউন্সিলর এর অস্থায়ী কার্যালয়ে নির্মাণ কাজের উদ্বোধন করে এটি আমার বোধগম্য নয়।

সরকারি সম্পত্তির নিয়ে কোন কথা না বললেও অস্থায়ী ওয়ার্ড কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে কাউন্সিলর দেলোয়ার হোসেন দুলাল তার বক্তব্যে বলেন, আমি সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয় ও শহীদ মিনার নির্মাণে এলাকাবাসী সহযোগিতা কামনা করছি।

শহিদুল ইসলাম, কোনাবাড়ী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button