দেশবাংলা

লক্ষ্মীপুরে অ্যাপসের মাধ্যমে আমন ধান সংগ্রহ শুরু

লক্ষ্মীপুরে সরকার নির্ধারিত কেজি প্রতি ২৬ টাকা মূল্যে কৃষকদের কাছ থেকে আমন ধান সংগ্রহ শুরু হয়েছে। এতে ১ হাজার ২৩২ জন কৃষকের কাছ থেকে প্রতিমণ ধান ১ হাজার ৪০ টাকা দরে সংগ্রহ করবে সদর উপজেলা খাদ্য গুদাম।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে সদর উপজেলা খাদ্য গুদামের সামনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল ধান সংগ্রহের কাজ উদ্বোধন করেন।

খাদ্য গুদাম কার্যালয় সূত্র জানায়, এ্যাপস’র মাধ্যমে রেজিষ্ট্রেশনকৃত লক্ষ্মীপুর পৌরসভা ও সদর উপজেলার ১ হাজার ২৩২ জন কৃষকের কাছ থেকে আগামি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আমন ধান সংগ্রহ করা হবে। মণ প্রতি ১ হাজার ৪০ টাকা দরে কৃষকরা ধান বিক্রি করতে পারবেন।

এ মৌসুমে কৃষকদের কাছ থেকে ৩৫৬ মেট্টিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। একজন কৃষক সর্বনিন্ম ৩ মণ ও সর্বোচ্চ ৬ টন ধান বিক্রি করতে পারবেন।

সদর উপজেলা খাদ্য গুদামের পরিদর্শক (ওসি এলএসডি) নাইমুল করিম টিটু জানান, এ্যাপস’র মাধ্যমে রেজিষ্ট্রেশনকৃত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। আগামি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কৃষকদের কাছ থেকে আমরা ধান সংগ্রহ করবো।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, দালালদের দৌরাত্মরোধে আমরা এ্যাপস’র মাধ্যমে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ শুরু করেছি। এতে নিবন্ধিত কৃষক ছাড়া অন্য কারো ধান বিক্রির সুযোগ নেই। খাদ্য গুদামের তালিকায় প্রকৃত কৃষকদেরকেই নিবন্ধিত করা হয়েছে।

জামাল উদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button