রাজনীতিবিএনপি

আওয়ামীলীগ কৌশলে আদালতকে ব্যবহার করছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, আওয়ামীলীগ কৌশল পরিবর্তন করে বিভিন্ন রায়ের মধ্য দিয়ে আদালতকে ব্যবহার করছে। নির্বাচন কালীন সময়ে নিরপক্ষ সরকার বাতিল করে দিয়ে এক দলীয় সরকার প্রতিষ্ঠা করে তারা ক্ষমতায় থাকার বিষয়টি পাকাপক্ত করেছে।

শনিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি বলেন, আমরা জনগের ভোটাধিকার চাই। সে কারণে ৩০ ডিসেম্বর জনগনের ভোটাধিকার হত্যা দিবস পালন করে আসছি।

কারন সারা বিশ্বই জানে ২৯ ডিসেম্বর রাতে আওয়ামীলীগ ভোট ডাকাতি করে সব নিয়ে গেছে। জনগনকে তার ভোটাধিকার থেকে বঞ্চিত করে তার এক দলীয় শাসন ব্যবস্থার লক্ষ্য পূরন করেছে। আওয়ামীলীগ জনগণের সম্মুখীন হতে পারে না। গণতন্ত্রকে তারা ভয় পায়। অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে ভয় পায়; তারা বিরোধীদলীয় নেতানেত্রীর বিরুদ্ধে মামলা-মোকদ্দমা দিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

ফখরুল আরো বলেন, নির্বাচন কমিশন যতদিন আছে ও আওয়ামী লীগ সরকার যতদিন আছে কোনো নির্বাচন সঠিকভাবে হবেনা। এরপরেও আমরা নির্বাচনে যাবো। কারণ বিএনপি একটি গণতান্ত্রিক দল। আমরা বিশ্বাস করি এই নির্বাচনের মাধ্যমে মতার পরিবর্তন হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপিত তৈমুর রহমান সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা বিএনপির নেতারা।

মামুনুর রশিদ, ঠাকুরগাঁও প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button