রাজনীতিআওয়ামী লীগ

বিএনপির আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে: কাদের

বিএনপির আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে বলেই তারা নির্বাচনে জয়-পরাজয় নির্ধারণে আগেই হেরে যায় এমন মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার সকালে সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংয়ে তিনি আরো বলেন, আইনের প্রতি শ্রদ্ধা আছে বলেই সরকার বিচারিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে না। বরং বিএনপিই আইন-আদালতকে ঘিরে দ্বিচারিতার আশ্রয় নেয়।

এসময় তিনি বিএনপি’র রাজনীতিকে কচ্ছপের সাথে তুলনা করে বলেন তারা একবার মাথা বের করে, পরক্ষনেই আবার মাথা লুকিয়ে নেয়। তারা মামলায় জিতলে বলে বিচার বিভাগ স্বাধীন, আর হারলে বলে সরকার হস্তক্ষেপ করেছে।

২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তখন সাংবিধানিক ধারাবাহিকতা ব্যাহত ও বাধাগ্রস্ত করতে এবং গনতন্ত্রকে সংকটে ফেলতে চেয়েছিল। জনগণ ভোট দিয়ে শেখ হাসিনাকে সরকার গঠন করার সুযোগ দিয়েছিল বলেই সমগ্র বাংলাদেশে আজ উন্নয়ন, অগ্রগতি এবং সমৃদ্ধি অর্জনের পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বলে জানান ওবায়দুল কাদের।

নির্বাচন নিয়ে বিএনপি’র অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাদের প্রশ্ন রেখে বলেন তাহলে তারা নির্বাচনেী ট্রাইবুনালে যাননি কেন? সরকার দেশে বিএনপি শূন্য করতে চায়, এর জবাবে ওবায়দুল কাদের বলেন এই অভিযোগ অবান্তর, সরকার বিএপিকে শক্তিশালী এবং দায়িত্বশীল বিরোধীদলের ভূমিকায় দেখতে চায়। তিনি বলেন দেশের জনগণও চায় বিএনপি মেরুদণ্ড সোজা করে দাঁড়াক।

সংশ্লিষ্ট খবর

Back to top button