দেশবাংলা

বিজিবি’র গুলিতে ভারতীয় চোরাকারবারী নিহত

ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তে বাংলাদেশ সিমান্ত রক্ষাকারী বাহিনীর (বিজিবি) গুলিতে ভারতীয় এক চোরাকারবারী নিহত হয়েছে। এ সময় চোরাকারবারীদের দাড়ালো অস্ত্রের আঘাতে মেহেদী নামে এক জন বিজিবির সদস্য আহত হয়েছেন।

সোমবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত সারে ৪ টার দিকে উপজেলার গাজীরভিটা ইউনিয়নের সূর্যপুর ডুমনিকুড়া এলাকায় বাংলাদেশের অভ্যান্তরে ভারত সিমান্ত কুমুরিয়া নদীর পাড়ে ১১২৯ মেইন পিলারের সাব-পিলার ৪-এস এর নিকট স্থানীয় রব মড়লের আকাশী বাগড়ানে এ ঘটনা ঘটে।

নিহত ভারতীয় নাগরিক ডেভিড মোমেন (৪৬) ভারতের মেঘালয়ের গারোহিলসের রাংসাংগারী গ্রামের জন এস মারাকের পুত্র।

হালুয়াঘাট থানার ওসি মাহমুদুল হাসান বাংলাদেশ সিমান্ত রক্ষাকারী বাহিনীর (বিজিবি) গুলিতে ভারতীয় এক চোরাকারবারী নিহতের খবরে সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে থানায় নেয়া হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রীয়াধীন রয়েছে।

বাংলাদেশ বডারগার্ড ৩৯ বিজিবি’র সিও লে. কর্নেল তৌহিদুল ইসলাম ঘটনাস্থল পরির্দশন করে সাংবাদিকদের বলেন, সোমবার গভীর রাতে ৮/৯ জনের একটি চোরাকারবারী দলকে ধাওয়া দেয় সূর্যপুর বিওপি বিজিবির টহল দল। এ সময় চোরাকারবারী ও মাদক ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের উপর চাড়াও হয়ে অর্তির্কিত হামলা চালায়।

এতে মেহেদী নামে এক বিজিবি সদস্য আহত হন। এ সময় অত্মরক্ষার্থে বিজিবি গুলিচালালে ভারতীয় চোরাকারবারী ডেভিড মোমেন নিহত হয়। অন্যান্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১২ বোতল অফিসার চয়েজ ভারতীয় মদ, ২৬০ পিস ইয়াবা ও দুইটি দাড়ালো দা সহ ভোটার আইডি কার্ড উদ্বার করেন।

জোটন চন্দ্র, হালুয়াঘাট প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button