বাংলাদেশআওয়ামী লীগরাজনীতি

ট্রাকস্ট্যান্ডের সমস্যা সমাধানে রেলের কাছে জমি চাইবে ডিএনসিসি

ট্রাকস্ট্যান্ডের সমস্যার স্থায়ী সমাধানের জন্য রেল কর্তৃপক্ষের কাছে জমি চাইবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বুধবার (৩০ ডিসেম্বর) তেজগাঁও ট্রাকস্ট্যান্ড পরিদর্শনে এসে এমনটা জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র আতিক জানান, এই পার্কিং নিয়ে অচলাবস্থার স্থায়ী সমাধান করতে হবে। প্রয়াত মেয়র আনিসুল হক দীর্ঘ ৪০ বছর পর এখানকার সড়ক উদ্ধার করেছিলেন। তবুও মাঝে মাঝে ট্রাক সড়কে চলে আসে। আবার আমরা এলে বা পুলিশ এলে তারা চলে যায়, আমরা চলে গেলে আবার আসে। এক ধরনের চোর-পুলিশ খেলা। কিন্তু এটা হতে দেওয়া যায় না। এর একটা স্থায়ী সমাধান দরকার। সেজন্যই নিজে দেখতে এলাম।

রেলের জমি চাওয়া প্রসঙ্গে আতিক বলেন, এই ট্রাকস্ট্যান্ডে প্রতিদিন প্রায় পাঁচ হাজার ট্রাক আপ-ডাউন করে। দুই হাজার ট্রাক এখানে থাকে। এখানে রেলের ২১ বিঘা জায়গা আছে। এটি সিটি কর্পোরেশনকে দিয়ে দেওয়ার জন্য আমি চিঠি দেব। আমরা এই জায়গাটি পেলে এখানে আন্ডারগ্রাউন্ড এবং উপরে মাল্টিলেভেল পার্কিং ব্যবস্থা করে দেব। সেখানে তারা থাকতেও পারবেন।

মেয়রকে তেজগাঁও রেলগেটের পেছনে থাকা প্রায় ২১ বিঘা জমি দেখান ট্রাক মালিক ও শ্রমিক নেতারা। তারা সেখানে শ্রমিকদের থাকার জন্য একটি বহুতল ভবন এবং পার্কিংয়ের ব্যবস্থার জন্য স্থান বৃদ্ধির অনুরোধ জানান।

এ সময় সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ট্রাক মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button