অনুষ্ঠানঅন্যান্যপ্রধানমন্ত্রীবাংলাদেশ

আগামীতে নিজস্ব শিপইয়ার্ডে তৈরি হবে যুদ্ধজাহাজ: প্রধানমন্ত্রী

যেকোনো সংকট মোকাবিলায় দক্ষতা অর্জনে নৌবাহিনীর সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীতে নিজস্ব শিপইয়ার্ডে বাংলাদেশ যুদ্ধজাহাজ তৈরি করবে বলেও জানান তিনি।সকালে চট্টগ্রাম বিএনএ-তে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন। মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের একটি পরিবারও যাতে গৃহহীন না থাকে সেজন্য সরকার উদ্যোগ নিয়েছে বলে জানান সরকার প্রধান।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রামে অনুষ্ঠিত বিএনএ-তে নৌবাহিনীর মিডশিপম্যান ২০১৮ আলফা এবং ডিইও ২০২০ ব্রাভো ব্যাচের শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 এসময় শক্তিশালী নৌবাহিনী গড়ে তুলতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। যেকোনো সংকট মোকাবিলায় দক্ষতা অর্জনে নৌবাহিনীর সদস্যদের প্রতি আহ্বানও জানান সরকার প্রধান।

 দেশের উন্নয়নে সরকারের উদ্যোগ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, মুজিব জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে একজন মানুষও গৃহহীন থাকবে না, এটাই  সরকারের লক্ষ্য। এছাড়া সমুদ্র সম্পদকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

 অনুষ্ঠানে কৃতি প্রশিক্ষণার্থীদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুরস্কার তুলে দেন নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল।

 বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button