দেশবাংলা

মৌলভীবাজারে  শুরু হলো রবীন্দ্র নজরুল মুক্তিযুদ্ধ স্মৃতি বিদ্যাপীঠ

রবিন্দ্র নজরুল আর মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে, দেশের সাংস্কৃতিক আবহ নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে মৌলভীবাজারে যাত্রা শুরু করলো রবীন্দ্র নজরুল মুক্তিযুদ্ধ স্মৃতি বিদ্যাপীঠ। ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত থেকে এর উদ্বোধন করেন, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক,কলামিষ্ট ও গীতিকার আবদুল গাফফার চৌধুরী।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশার ইটাহরী গ্রামে, রবীন্দ্র নজরুল মুক্তিযুদ্ধ স্মৃতি বিদ্যাপীঠের উদ্বোধন করেন, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক,কলামিষ্ট ও গীতিকার আবদুল গাফফার চৌধুরী।

এসময় তিনি বলেন, এ বিদ্যালয়ের মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস, রবিন্দ্রনাথ ও নজরুলের সম্পর্কে জানতে পারবে।  এছাড়া অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত ছিলেন, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত কন্ঠশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ বিশিষ্টজনেরা।

প্রবাসী আব্দুল আজিজের ৭৫ শতক জায়গার মধ্যে গড়ে ওঠা এই রবীন্দ্র নজরুল মুক্তিযুদ্ধ স্মৃতি বিদ্যাপীঠের মাধ্যমে, জেলার শিক্ষার হার বাড়বে বলে মনে করেন, এলাকাবাসী।

এসময় জেলা প্রশাসক,মীর নাহিদ আহসান, সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ,  বিশিষ্ট আবৃত্তিকার ও ঢাকা বিশ্ববিদ্যলয়ের অধ্যাপক রুপা চক্রবর্তী, বিদ্যাপীঠের উদ্যোক্তা ইউকে প্রবাসী আব্দুল আজিজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী,পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান, নবাব আলী বাকর খান ও ডাক্তার মনিরুল ইসলাম সোহাগসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলা টিভি/দেশবাংলা

সংশ্লিষ্ট খবর

Back to top button