বাংলাদেশপ্রধানমন্ত্রী

পরিস্থিতির উন্নতি হলে তবেই খুলবে শিক্ষা প্রতিষ্ঠান

করোনা মহামারীর পরিস্থিতির উন্নতি হলে তখনই শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন বছরে শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করে এ কথা বলেন তিনি। করোনা পরিস্থিতির মধ্যেও যথাসময়ে প্রায় সাড়ে চার কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছে সরকার। এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের পাঠ কার্যক্রম যেন ঠিকমতো চলে সেজন্য সরকার করোনার মধ্যেই এই পদক্ষেপ নিয়েছে।

দেশের সব স্কুলশিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিতে বই উৎসবের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা সোয়া ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি বই বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি ভালো না হলে শিক্ষা প্রতিষ্ঠঅন খোলা হবে না। তবে, ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি সমস্যায় আছে স্কুল শিক্ষার্থীরা। এর মধ্যেও তারা যেন নতুন বইয়ের আনন্দটা পায়, সেই চেষ্টাই সরকারে।

এর আগে স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র মিলনায়তনে মন্ত্রী ও সচিবদের উপস্থিতিতে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের কয়েকজন শিক্ষার্থীর হাতে বই তুলে দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। কাল বছরের প্রথম দিন থেকে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় বই বিতরণ শুরু হবে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button