রাজনীতিবিএনপি

গণতন্ত্র আজ এক দলীয় শাসনতন্ত্রের ছদ্মাবরনে ঢাকা: ফখরুল

দেশে গণতন্ত্র আজ এক দলীয় শাসনতন্ত্রের ছদ্মাবরনে ঢাকা বলে মন্তব্য করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণ সভায় এ মন্তব্য করেন তিনি।

এসময় দেশের মানুষের অধিকার হরণ করে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল। এ সময় আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানোর হুঁশিয়ারি দেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, শুধু বাংলাদেশে নয়, গোটা পৃথিবীতেই এখন চরম দুঃসময় চলছে। একদিকে করোনার মহামারি, অন্যদিকে গণতন্ত্র মৃত্যুর দিকে চলে যাচ্ছে। কর্তৃত্ববাদ, একনায়কতন্ত্র, দাম্ভিকতা, অহংকার ও সাধারণ মানুষকে অবজ্ঞা এখন যেন বিশ্ব রাজনীতির অংশ হয়ে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের সময় গণতান্ত্রিক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলাম গোটা জাতি, কিন্তু নানা কারণে বার বার সেই স্বপ্ন ভেঙে গেছে। স্বাধীনতার ৫০ বছর হতে যাচ্ছে, তবু আমরা বুক ফুলিয়ে বলতে পারছি না আমরা স্বাধীন। নতুন বছরে গণতন্ত্র মুক্ত করে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উদ্ধৃতি দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ২০২০ সালে ৩শ’ মানুষকে বিনা বিচারে হত্যা করা হয়েছে। এটি অন্য কেউ করেনি, করেছে সরকারের এজেন্সিগুলো।

সংশ্লিষ্ট খবর

Back to top button