বাংলাদেশঅন্যান্য

সরকারের এক যুগে সোনার বাংলা গড়ার পথে আ. লীগ

টানা একযুগ ক্ষমতায় থাকার মধ্য দিয়ে সরকার জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের পথে অনেকটা এগিয়ে গেছে বলে জানালেন দলটির কেন্দ্রীয় নেতারা। ২০৪১ সাল নাগাদ বাংলাদেশ বিশ্বের অন্যতম উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে বলেও জানান তারা।

১৯৭৫ সালে জাতির পিতার নির্মম হত্যাকাণ্ডের পর দলের হাল ধরেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা। নানা চড়াই-উতড়াই পেরিয়ে তার নেতৃত্বে ১৯৯৬ সালে প্রথমবারের মত সরকার গঠন করে আওয়ামী লীগ। এরপর ৮ বছরের বিরতিতে ২০০৮-এর ডিসেম্বরে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে দুই তৃতীয়াংশ আসনে জয় লাভ করে, ২০০৯ এর ৬ জানুয়ারি সরকার গঠন করে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। এরপর আর পিছনে তাকাতে হয়নি ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ নানা আন্দোলন সংগ্রামে সামনের সারিতে থেকে নেতৃত্বে দেয়া প্রাচীন এই দলটিকে।

২০১৪ এবং ২০১৯ এর নির্বাচনে জয়লাভ করেও ক্ষমতায় আসে মহাজোট। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট টানা ১২ বছর ক্ষমতায় থাকার ফলেই দেশ উন্নয়নের মহাসড়কে চলছে বলে মনে করেন, দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বঙ্গবন্ধু কন্যার জাদুকরী নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে উল্লেখ করে, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু বলেন, এই ধারা অব্যাহত থাকলে দ্রুততম সময়ের মধ্যেই বিশ্বের রোল মডেলে পরিণত হবে বাংলাদেশ।

আর এ জন্য আগামীতে স্বাধীনতাবিরোধী শক্তির বিষয়ে সর্তক থাকারও পরামর্শ দেন তিনি।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button