বাংলাদেশআইন-বিচার

ধর্ষণ-হত্যায় বন্ধু দিহানের স্বীকারোক্তি

রাজধানীর কলাবাগানে শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে, মামলার প্রধান আসামি দিহান।

শুক্রবার বিকেলে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সিএমএম আদালতে হাজির করে, ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার জন্য আবেদন করে কলাবাগান থানা-পুলিশ। জবানবন্দি রেকর্ডের পর, পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

স্বেচ্ছায় স্বীকারোক্তি দিতে রাজি হওয়ায় তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আ ফ ম আসাদুজ্জামান তার জবানবন্দি রেকর্ডের আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দুপুর সোয়া ২টার দিকে তাকে একই বিচারকের আদালতে নেয়া হয়।

বৃহস্পতিবার, নোট আনার কথা বলে বাসা থেকে বের হয়ে বন্ধুর বাসায় যায়, ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থী ঐ মেয়েটি। পরে স্বজনদের কাছে ফোন করে তাকে হাসপাতালে পাঠানো হচ্ছে বলে জানায়, অভিযুক্ত দিহান। মুমুর্ষ অবস্থায় হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা মেয়েটিকে মৃত ঘোষণা করে।

এই ঘটনায়, দিহানকে প্রধান আসামি করে নিহতের বাবা কলাবাগান থানায় মামলা করেন। এদিকে, অতিরিক্ত রক্তক্ষরণেই ঐ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেডিকেলের ফরেনসিক বিশেষজ্ঞ ড. সোহেল মাহমুদ। ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। পুলিশ বলছে, পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানানো হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button