রাজনীতিবিএনপি

নির্বাচন কমিশনের পদত্যাগ ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: ফখরুল

বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগ ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে, সিইসিসহ পুরো নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

এসময় নির্বাচন কমিশন ও সরকারের পদত্যাগ দাবি করেন তিনি। অন্যথায়, কঠোর আন্দোলনের মাধ্যমে পদত্যাগে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ারি দেন এই বিএনপি নেতা। মির্জা ফখরুল বলেন, বর্তমান কমিশন দেশের কোথাও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে পারেনি।

তিনি আরও বলেন, এই কমিশন শুরুতে দায়িত্ব পালন করতে পারেনি শুধু তাই নয়, তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাদের সেই যোগ্যতা নেই যে তারা একটি সুষ্ঠু নির্বাচন করবে। জাতীয় নির্বাচন গেছে এখন স্থানীয় সরকার নির্বাচন তারা একইভাবে লুট করে নিয়ে যাচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, এখনও সময় আছে আপনারা পদত্যাগ করুন। না হলে এদেশের মানুষ জাগ্রত হয়ে বাধ্য করবে। আসুন সব রাজনৈতিক দল মিলে আমরা এই সরকারকে বিদায় দেওয়ার জন্য বৃহত্তর ঐক্য গঠন করি। আমাদের ভোটাধিকার রক্ষা করতে ঐক্যবদ্ধ ভাবে এই সরকার সরানোর আন্দোলন করি।

সংশ্লিষ্ট খবর

Back to top button