বাংলাদেশঅন্যান্য

লটারির মাধ্যমে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির ফল প্রকাশ

ডিজিটাল লটারির মাধ্যমে দেশের ৩৯০টি সরকারি বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়েছে। সোমবার বিকেলে রাজধানীর আন্তজার্তিক মাতৃভাষা ইনস্টিটিউটে ভার্চুয়ালি এ লটারি কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তাৎক্ষণিকভাবে এর ফলাফলও টেলিটক ও সফটওয়্যারের মাধ্যমে স্ব স্ব প্রতিষ্ঠানের ই-মেইলে পাঠিয়ে দেয়া হয়।

লটারির মাধ্যমে নির্বাচিতদের ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হয়- যা পাঠিয়ে দেয়া হবে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানেও। এ ভর্তি কার্যক্রমে ৩৯০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৭৭ হাজার ১৪০টি শূন্য আসনের বিপরীতে আবেদন পড়ে ৫ লাখ ৭৪ হাজার ৯২৯টি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি বলেন, এই প্রক্রিয়ার মাধ্যমে ভর্তির ফলে বিদ্যালয়গুলোর শিক্ষার মান উন্নত হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেন, পুরোপুরি ডিজিটালি এই লটারি সম্পন্ন করায় ভর্তির ক্ষেত্রে শতভাগ সচ্ছতা নিশ্চিত হয়েছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি এবং বিশেষ অতিথি হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন উপস্থিত ছিলেন। প্রধান অতিথির অনুমোদনক্রমে আজিমপুর গালর্স স্কুল এন্ড কলেজের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রাদিয়া আনহু তানহা আনুষ্ঠানিকভাবে লটারি কার্যক্রমের উদ্বোধন করেন।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button