রাজনীতিআওয়ামী লীগ

ভারতের পরই প্রথম ভ্যাকসিন পাবে বাংলাদেশ: দোরাইস্বামী

ভারতের পর বাংলাদেশই প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন পাবে বলে জানিয়েছেন, দেশটির হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। শনিবার ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের উদ্বোধক পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, এ উৎসবের মধ্য দিয়ে মানুষ বহুমাত্রিক সংস্কৃতি সম্পর্কে ধারণা পাবে।

নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক আলোকিত সমাজ’ প্রতিপাদ্য নিয়ে আজ থেকে শুরু হলো ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব৷ বিকালে জাতীয় যাদুঘরে প্রধান মিলনায়তনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী। এ সময় দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কথা বলে তিনি।

অনুষ্ঠান শেষে হাইকমিশনার জানান অগ্রাধিকার ভিত্তিতে ভারত থেকে করোনার  টিকা পাবে বাংলাদেশ। দ্রুতই ভ্যাকসিন বাংলাদেশে আসবে বলেও জানান তিনি। অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, করোনা সংকটের মধ্যে এই চলচ্চিত্র উৎসব থেকে বিনোদনের পাশাপাশি শিক্ষা নিতে পারবে মানুষ।

মুজিববর্ষে উৎসবের ঊনিশতম এই আসর উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে৷ নয় দিনব্যাপী এই উৎসবে বাংলাদেশসহ ৭৩টি দেশের ২২৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।উৎসবে বাংলাদেশের চলচ্চিত্র থাকছে ৪১টি, যার মধ্যে ৩৩টি স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন এবং ৮টি পূর্ণদৈর্ঘ্য।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button