রাজনীতিআওয়ামী লীগ

এমপি একরামকে বহিষ্কার দাবিতে হরতালের ডাক

শনিবার সকালে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সদস্য বলার প্রতিবাদে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিমকে দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে রবিবার অর্ধবেলা হরতালের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

এসময় বসুরহাট পৌরসভার মেয়র ও ওবায়দুল কাদের এর ছোট ভাই আবদুল কাদের মির্জা বলেন, শুক্রবার (২২ জানুয়ারি) থেকে চলমান অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়েছে। একই সঙ্গে আগামীকাল রবিবার (২৪ জানুয়ারি) সকাল থেকে কোম্পানীগঞ্জ উপজেলায় অর্ধবেলা হরতাল চলবে। পাশাপাশি অব্যাহত থাকবে বিক্ষোভ কর্মসূচি।

তিনি আরো বলেন, জেলা আওয়ামী লীগের পদ থেকে একরামুল করিম চৌধুরীকে অপসারণ না করা পর্যন্ত একের পর এক কর্মসূচি চলবে।

এর আগে, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে, নিজের ভেরিফাইড ফেইসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সদস্য বলে মন্তব্য করেন নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরী।

এসময় তিনি বলেন, ‘আমি কথা বললে তো আর মির্জা কাদেরের বিরুদ্ধে কথা বলবো না। আমি কথা বলবো ওবায়দুল কাদেরের বিরুদ্ধে। একটা রাজাকার পরিবারের লোক এই পর্যায়ে এসেছে, তার ভাইকে শাসন করতে পারে না। এগুলো নিয়ে আমি আগামী কয়েক দিনের মধ্যে কথা বলব। আমার যদি জেলা আওয়ামী লীগের কমিটি না আসে। তাহলে আমি এটা নিয়ে শুরু করবো।’

তবে, কয়েক মিনিটের মধ্যেই ভিডিওটি সরিয়ে নেওয়া হয়। তার আগেই ২৭ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

সংশ্লিষ্ট খবর

Back to top button