রাজনীতিবিএনপি

প্রধানমন্ত্রীকে টিকা নেয়ার আহ্বান জানালেন মির্জা ফখরুল

করোনা ভ্যাকসিনের সাধারণ মানুষের আস্থা ফেরাতে সবার আগে প্রধানমন্ত্রীকে টিকা নেয়ার আহ্বান জানিয়েছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর। রোববার সকালে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় দেশের জনগনকে বিনা মুল্যে কোভিডের টিকা দেয়ার দাবিও জানান বিএনপি মহাসচিব।

জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, করোনার টিকা বিতরনের সঠিক কোন রোড ম্যাপ করেনি সরকার। সরকারের আশ্রয় প্রশ্রয়ে দেশে দুর্নীতি হচ্ছে উল্লেখ করে ভ্যাকসিন নিয়ে কোন দুর্নীতি হলে রাজপথেই তার সমুচিত জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন অন্যান্য নেতারা।

তিনি বলেন, ‘সাধারণ মানুষের আতঙ্ক কাটাতে বিশ্বজুড়ে বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারাই এগিয়ে এসে কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। আমেরিকায় প্রকাশ্যে করোনা ভ্যাকসিনের ডোজ নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

গোটা বিষয়টি ক্যামেরাবন্দি করে সরাসরি সম্প্রচার করা হয় সংবাদমাধ্যমে। তাকে দেখে ভ্যাকসিন নিতে এগিয়ে এসেছেন তিন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন। প্রকাশ্যে ভ্যাকসিন নিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও এবং হাউস অব রিপ্রেজেনটেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি।’

এর আগে সকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কনিষ্ঠ পূত্র আরাফাত রহমান কোকোর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান  বিএনপি মহাসচিব।

আরমান কায়সার, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button