রাজনীতিআওয়ামী লীগ

তেলের মূল্য নিয়ন্ত্রণে তৎপর হচ্ছে সরকার

ভোজ্য তেলের যৌক্তিক দাম নির্ধারণে বাংলাদেশ ট্যারিফ কমিশন ও তেল ব্যবসায়ীদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে এই কমিটি শিগগিরি দাম নির্ধারণ করবে বলেও জানান তিনি।

আসন্ন রমজামকে সামনে রেখে নিত্যপণ্যের দাম ভোক্তাদের নাগালে রাখার প্রত্যয় ব্যক্ত করেন, বাণিজ্য মন্ত্রী। রোববার সচিবালয়ে ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন টিপু মনশি।

বেশ কিছুদিন ধরে অস্থির হয়ে ওঠেছে তেলের বাজার। দফায় দফায় বাড়ছে এই ভোজ্যপণ্যের দাম। তেলের বাজার দর নিয়ন্ত্রণে রোববার সচিবালয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী টিপু মনশি। বৈঠকে রমজান মাসে তেলসহ নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে একমত পোষণ করেন ব্যবসায়ীরা।

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী জানান আন্তর্জাতিক বাজারের তেলের দাম প্রভাব পড়েছে দেশের বাজার দরে।তেলের সঠিক দাম নির্ধারণে শিগগির একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

হাত বদলের ফলে তেলের বাজার দরে  যাতে প্রভাব না পড়ে সেদিকে লক্ষ্য রাখার কথাও জানান বাণিজ্যমন্ত্রী।এছাড়া,বাজার স্থিতিশীল করতে  বিকল্প হিসেবে টিসিবির মাধ্যমে বেশি করে তেল বিক্রির কথাও জানান তিনি।

আসন্ন রমজান মাসে নিত্যপণ্য নিয়ে ক্রেতাদের যাতে কোন সমস্যায় পড়তে না হয় সে লক্ষ্যে সরকার কাজ করছেন বলেও জানান মন্ত্রী।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button