রাজনীতিআওয়ামী লীগ

চসিক নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদের

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার কোন ধরনের হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার সকালে নিজ বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি একথা বলেন। চট্টগ্রামে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে ইসিকে সরকার সম্পূর্ণ সহযোগিতা দেবে বলে জানান তিনি।

এসময় তিনি আরো বলেন, ‘যারা দেশকে পিছিয়ে দিতে চায়, তাদের অপচেষ্টা ও ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে।আর সে লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

একটি দল অভিযোগ করছে, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে সরকার বাধা দিচ্ছে-এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির মুখে শান্তিপূর্ণ আন্দোলনের কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো। আন্দোলনের নামে সহিংসতা ছড়ানো, মিছিলের নামে জনগণের সম্পদ পুড়িয়ে দেওয়া কোনো শান্তিপূর্ণ আন্দোলন হতে পারে না।’

মন্ত্রী বলেন, ‘যারা মানুষ হত্যার রাজনীতি করে, সন্ত্রাস আর দুর্নীতির পৃষ্ঠপোষকতা করে, তারা শান্তিপূর্ণ আন্দোলন করবে, এদেশের মানুষ তা বিশ্বাস করেনা। বিএনপির কর্মসূচি দেখলে সরকার নয়, জনগণই ভয়ে আতংকিত থাকে।’ তিনি বিএনপিকে প্রতিহিংসার রাজনীতির জনক বলেও উল্লেখ করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button