রাজনীতিবিএনপি

৬ মহানগরে মহাসমাবেশের ঘোষণা বিএনপির

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে দেশের ৬ মহানগরে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচির ঘোষণা করে দলটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে ৬ মহানগরে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে, বরিশালে ১৮ ফেব্রুয়ারি, খুলনায় ২৭ ফেব্রুয়ারি, রাজশাহীতে ১ মার্চ, ৩ মার্চ ঢাকা উত্তর ও ৪ মার্চ ঢাকা দক্ষিণ সিটিতে সমাবেশের ঘোষণা দেয় বিএনপি।

এ সময় তারা অভিযোগ করেন, মানুষের মত প্রকাশের স্বাধীনতা সরকার কেড়ে নিয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ করেও কোনো সুরাহা হয়নি বলে জানান তারা। বিএনপির পরাজিত মেয়র প্রার্থীরা অভিযোগ বলেন, ‘নৌকার মার্কা মনোনয়ন মানেই বিজয় সুনিশ্চিত।

ইভিএমের মাধ্যমে ভোট নিলেও ব্যালট প্যানেলের কোনও নিরাপত্তা দেয়া হয়না। যার কারণে ভোটাররা নিজের পছন্দ অনুযায়ী প্রার্থীকে ভোট দিতে পারেনা।’ ভোটকেন্দ্রে চার থেকে ছয় শতাংশ ভোট দেয়া হলেও ভোট প্রয়োগ অনেক বেশি দেখানো হয় বলেও অভিযোগ বিএনপি নেতাদের।

এ সময় বিএনপি নেতা ইশরাক বলেন বলেন, ‘তত্ত্বাবধায়ক ব্যবস্থায় ফিরে না গেলে আর স্বাধীনতা আসবে না। দেশ রাজনীতিকরা চালাচ্ছে না, চালাচ্ছে গুন্ডা মাফিয়ারা।’

সংশ্লিষ্ট খবর

Back to top button