রাজনীতিআওয়ামী লীগ

মিথ্যা তথ্যে আলজাজিরা গ্রহণযোগ্যতা হারিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

মিথ্যা তথ্য দিয়ে বানোয়াট প্রতিবেদন করায়, মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছে বলে মন্তব্য করেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি আরো বলেন, এ বিষয়ে আইনি ব্যবস্থা নিতে কাজ করছে সরকার।

এদিকে, রাখাইনে রোহিঙ্গা নেতাদের সঙ্গে মিয়ানমার সেনাবাহিনীর সদস্যরা দেখা করায়,বাংলাদেশ থেকে শরণার্ধীদের প্রত্যাবাসনে আশাবাদী বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শনিবার আর্মি স্টেডিয়ামে এক্সিম ব্যাংক আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আবদুল মোমেন। এসময় বঙ্গবন্ধুর জীবন আদর্শ থেকে শিক্ষা সবাইকে আগামীর পথচলার আহ্বান জানান তিনি। অনুষ্ঠান শেষ সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী জানান, মিথা তথ্য নিয়ে বানোয়াট প্রতিবেদন করে বিশ্বসাযোগ্যতা হারিয়েছে আল -জাজিরা।

যেখানে, তথ্যগত ভুল আছে যেখানে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান সরকারের এই মন্ত্রী। আব্দুল মোমেন আরো জানান, মিয়ানমারে সেনা অভ্যুথানের বিষয়ে বাংলাদেশের রাষ্টদূতকে চিঠি দিয়েছে দেশটির সেনাবাহিনী। এছাড়া মিয়ানমারে অবস্থারত রোহিঙ্গা নেতাদের সঙ্গে দেশটির সেনাসদস্যরা দেখা করায় প্রেক্ষিতে বাংলাদেশের ক্যাম্পে থাকা শরনার্থী প্রত্যাবাসন নিয়ে আশার কথাও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এ বিষয়ে মিয়ানমারের সঙ্গে আরও বেশি করে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে, রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে শংকা খুব সহসাই কাটছে না বলেও জানান তিনি।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button