রাজনীতিআওয়ামী লীগ

ভ্যাকসিন নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত হবেন না: খাদ্যমন্ত্রী

করোনা ভ্যাকসিন নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত না হওয়ার জন্য সকলকে আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সোমবার সকাল ১০টায় রাজধানীর শ্যামলীতে ২৫০বেড টিবি হাসপাতালে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ গ্রহণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ আহ্বান জানান মন্ত্রী।

টিকা গ্রহণ শেষে তিনি কিছু সময় অপেক্ষা করেন। এসময় তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন এবং কোন পরিবর্তন অনুভব করছেন না বলে জানান।

এসময় মন্ত্রী বলেন, স্বাধীনতার সময় থেকেই দেশবিরোধী একটি চক্র দেশের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে। যখন ভ্যাকসিন নিয়ে ভারতের সঙ্গে চুক্তি হয় তখন তারা বলেছিল ভ্যাকসিন এ দেশে আসবে না। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে; এখন তারা ভ্যাকসিন নিয়ে নেতিবাচক অপপ্রচার চালিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। তিনি আরো বলেন, এখনও পৃথিবীর অনেক দেশ করোনা ভ্যাকসিন নিতে পারেনি।

এ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক সাফল্য ও সেরা ব্যবস্থাপনায় বাংলাদেশ দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন আনতে সক্ষম হয়েছে। করোনা মহামারিতে দেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো বলেন, “আমরা মন্ত্রীরা ভ্যাকসিন নিলাম; পরে যেন এই অপপ্রচারকারীরা আবার না বলে যে জনগণকে রেখে সরকারের মন্ত্রী-এমপিরা ভ্যাকসিন নিয়েছে আগে”।তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নিজে ভ্যাকসিন নিন, নিজে সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন; সর্বোপরি জাতিকে সুস্থ রাখতে সাহায্য করুন।

কোন অপপ্রচারে কেউ বিভ্রান্ত হবেন না। দ্রুততম সময়ের মধ্যে দেশের জনগণের জন্য করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান খাদ্যমন্ত্রী।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button