রাজনীতিআওয়ামী লীগ

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে মালদ্বীপ

রোহিঙ্গা প্রত্যাবাসনসহ যেকোন সংকট মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে মালদ্বীপ। মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেনের সঙ্গে বৈঠক শেষে একথা জানান সফররত মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ। বৈঠকে জনশক্তি রপ্তানি ও ফরেন সার্ভিস একাডেমিতে প্রশিক্ষণ বিষয়ক দুটি সমঝোতা হয়।

এদিকে, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ বাংলাদেশ সফর করবেন বলে জানান দেশটির পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ সফররত মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদের সঙ্গে সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন জানান, জলবায়ু পরিবর্তন, জনশক্তি রপ্তানি ও রোহিঙ্গাসহ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়েছে মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে।

এসময় মালদ্বীপ বাংলাদেশের অন্যতম বন্ধু রাষ্ট্র উল্লেখ করে যে কোন সমস্যা মোকাবেলায় তারা বাংলাদেশের পাশে থাকবে বলে জানান দেশটির পররাষ্ট্র মন্ত্রী।

তিনি বলেন, রোহিঙ্গাদের উপর মায়ানমার যে গণহত্যা চালিয়েছিল তা খুব দুঃখজনক। বাংলাদেশ তাদের আশ্রয় দিয়ে বড় মনের পরিচয় দিয়েছে। রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরাতে মালদ্বীপ সরকার সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে মার্চে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ বাংলাদেশ সফরে আসবেন বলেও জানান তিনি।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button