বাংলাদেশপ্রধানমন্ত্রী

গ্রামপর্যায়ে সবাইকে টিকা নিতে উদ্বুদ্ধ করতে হবে: প্রধানমন্ত্রী

মহামারি করোনা প্রতিরোধে টিকাগ্রহণে, গ্রাম পর্যায়ে প্রান্তিক মানুষকে উদ্বুদ্ধ করতে আনসার-ভিডিপির প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশে যোগ দিয়ে এ কথা বলেন তিনি। এসময় মাদক, সন্ত্রাস ও বাল্যবিয়ে বন্ধে আনসার বাহিনীকে নিরলসভাবে কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

গাজীপুরে সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ এবং কুজকাওয়াজ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মহামারি থেকে দেশের মানুষকে মুক্তি দিতে, সরকারের পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রত্যেক সদস্যের টিকার নেয়ার পাশাপাশি সাধারণ জনগণকে টিকাগ্রহণে উদ্বুদ্ধ করার নির্দেশনা দেন শেখ হাসিনা। গ্রামপর্যায় পর্যন্ত, প্রতিটি পরিবারকে ভ্যাকসিন কার্যক্রমের আওতার আনার আহ্বানও জানান সরকারপ্রধান।

এছাড়া বাল্যবিয়ে প্রতিরোধসহ মাদক-সন্ত্রাস যেন যুব সমাজ  সম্পৃক্ত না হয়, সেজন্য আনসার বাহিনীকে আরও  সচেষ্ট থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের সময়, জনগণের নিরাপত্তা নিশ্চিতে আনসার-ভিডিপি দক্ষতার প্রশংসা করেন শেখ হাসিনা।

সাহসিকতা এবং কাজের স্বীকৃতি হিসেবে এ বছর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন ক্যাটাগরিতে পদক পান ১৪০ জন। প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button