আন্তর্জাতিকমধ্যপ্রাচ্যযুক্তরাজ্য

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ১১কোটি, মৃত্যু ২৪ লাখ ছাড়িয়েছে

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ হাজার ১১১ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ২৮ হাজার ৩৫৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৪৮ লাখ ৩৭ হাজার ৫৯৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৩ লাখ ৮১ হাজার ২২০ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৯৯ হাজার ৯৯১ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯ লাখ ৩৭ হাজার ১০৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৯৪৯ জন। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৯ লাখ ২১ হাজার ৯৮১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪০ হাজার ৯৮৩ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ৯৯ হাজার ৩২৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮০ হাজার ৯৭৯ জন। আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ লাখ ৫৮ হাজার ৪৬৮ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৮ হাজার ১৯৫ জন।

এ ছাড়া আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এদিকে, বাংলাদেশের অবস্থান ৩৩তম।

সংশ্লিষ্ট খবর

Back to top button