বাংলাদেশপ্রধানমন্ত্রী

বিমান বাহিনীর আধুনিকায়নে কাজ করছে সরকার

নতুন নতুন সমরাস্ত্র কিনে বিমান বাহিনীকে আর আধুনিকায়নে বর্তমান সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে বাংলাদেশ বিমান বাহিনীর দুটি স্কোয়াড্রনকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেশেই যুদ্ধবিমান তৈরি করা হবে বলেও প্রত্যাশা জানান প্রধানমন্ত্রী।

সকালে যশোরের বিমানবাহিনীর ঘাঁটি মতিউর রহমানে বাহিনীর দুটি স্কোয়াড্রনকে পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার বিমান বাহিনীকে যুগোপযোগী করে গড়ে তুলতে আধুনিক যুদ্ধ সরঞ্জাম সংগ্রহ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, এই বাহিনী এখন ভূমি থেকে আকাশে ক্ষেপণাস্ত্র আক্রমণ চালাতে সক্ষম, যা সত্যিই গর্বের বিষয়। বাংলাদেশ একসময় যুদ্ধ বিমান তৈরি করতে সক্ষম হবে বলেও এ সময় আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

এর আগে বিমানবাহিনীর নতুন ক্যাডেটদের মৌলিক বিমান চালনা প্রশিক্ষণের জন্য ১১ স্কোয়াড্রন এবং দেশের আকাশসীমা প্রতিরক্ষায় অনন্য অবদানের জন্য ২১ স্কোয়াড্রনের অধিনায়কদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মশিহুজ্জামান সেরনিয়াবাত জাতীয় পতাকা হস্তান্তর করেন।

বুলবুল  আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button